যেকোন সময় টাকা তুলতে গ্রাহকরা অটোমেটেড টেলার মেশিনের (এটিএম) সহায়তা নেন। ব্যাংকগুলো তাদের গ্রাহকদের নিরবচ্ছিন্ন সেবা দিতে এ ব্যবস্থা করেছে। এক ব্যাংকের গ্রাহক অন্য ব্যাংকের এটিএম বুথ থেকেও টাকা তুলতে পারেন। কিন্তু পাবনায় দিন দিন ডাচ-বাংলা ব্যাংক লিমিটেডের (ডিবিবিএল) গ্রাহকদের সেবার পরিবর্তে এটিএম বুথে বিড়ম্বনা বাড়ছে। এটিএম বুথে গিয়ে নেটওয়ার্ক সমস্যা, টাকা না থাকা, মেশিন থেকে ছেঁড়া নোট সরবরাহ, বিদ্যুত্ সমস্যাসহ নানা ধরনের সমস্যার সম্মুখীন হচ্ছেন গ্রাহকরা ।
পাবনায় ডাচ-বাংলা ব্যাংক লিমিটেডের এটিএম বুথে গ্রাহকদের ভোগান্তি আমলে নিচ্ছেন না কর্তৃপক্ষ। পাবনা শহরে ডাচ-বাংলা ব্যাংক লিমিটেডের যে কয়েকটি এটিএম বুথ রয়েছে প্রত্যেকটা বুথের একই অবস্থা। ফলে জরুরী টাকা তুলতে গিয়ে সমস্যার সম্মুখীন হচ্ছেন গ্রাহকরা।
এ হামিদ রোডে অবস্থিত ডাচ-বাংলা ব্যাংক লিমিটেডের যে কয়েকটি এটিএম বুথ রয়েছে সেখান থেকে টাকা উত্তোলন করা যেন ভাগ্যের ব্যাপার হয়ে দাড়িয়েছে। ফলে টাকা তুলতে গ্রাহকরা বাড়তি রিক্সাভাড়া দিয়ে কখনও লাইব্রেরীবাজার কখনও চাউলপট্টি, কখনও বীণা-বাণী আবার কখনও থানা রোডে ছুটছেন। কিন্তু প্রতিটি বুথের প্রায় একই অবস্থা। আবার বুথে অবস্থানকারী নিরাপত্তা প্রহরীরাও গ্রাহকদের সঠিক কোন তথ্য দিতে পারছেন না।
এ বিষয়ে জানতে চাইলে পাবনা ডাচ-বাংলা ব্যাংক প্রধান শাখার ব্যবস্থাপক মো: হানিফ রিপন জানান, নেটওয়ার্ক জটিলতা ডাচ-বাংলা ব্যাংক লিমিটেডের নয়। এটা নেটওয়ার্ক কোম্পানির সমস্যা। তবে তা দ্রুত সমাধান করার চেষ্টা করা হবে বলেও তিনি আশ্বাস দেন।
0 মন্তব্যসমূহ